একুয়া নিউজ
বাংলাদেশে একুশ শতকের লাগসই মৎস্য প্রযুক্তি বিকাশে

About Us

বহুমাত্রিক উন্নয়ন প্রত্যাশা বিশ্বের প্রতিটি জাতিরই কাম্য।
উন্নয়নের পিছু হাটতে হাটতে প্রযুক্তি উদ্ভাবন আর একটি দেশ সঠিক প্রযুক্তি গ্রহণ ও প্রয়োগের মাধ্যমেই কেবল উন্নতি ও সমৃদ্ধির পথে এগুতে পারে।

আমাদের আছে মাছ চাষের উপযোগী বিশাল পানিসম্পাদ যার যথার্থ উপযোগীতা সৃষ্টির মাধ্যমেই রচিত হতে পারে এদেশের উন্নয়ন ও সমৃদ্ধির ধারা।
সাম্প্রতিক মৎস্যখাতে অভাবনিয় ও উন্নত বৈজ্ঞানিক আবিষ্কার, সরকারি ও বেসরকারিভাবে সে বিজ্ঞানপ্রসূত প্রযুক্তির সফল প্রয়োগের মাধ্যমে মৎস্য উৎপাদনে বাংলাদেশ আজ বিশ্বে চতুর্থ স্থান অর্জন করেছে।
আগামীতে গভীর সমুদ্রে মৎস্য সম্পদের আহরণ নিমিত্ত ইতিমধ্যে সরকারের মহাপরিকল্পনার কথা আমরা জেনেছি। বাংলাদেশের দ্বিতীয় বৃহৎ রপ্তানীক্ষাত এ মৎস্যসম্পদ সুষ্ঠ ব্যবস্থাপনার মাধ্যমে বাংলাদেশ আগামীতে দ্রত অর্থনৈতিক প্রগতির দিকে এগিয়ে যাবে বলে আমাদের বিশ্বাস।

তথ্যপ্রযুক্তির এযুগে মৎস্য উৎপাদন, বাজার ব্যবস্থাপনা ও রপ্তানী প্রক্রিয়াকরণসহ নানাবিধ বিষয়ে আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তিগত আবিষ্কারের তথ্যাদি এখাতের সাথে সংশিষ্ট সকলের দোরগোড়ায় পৌঁছে দিতে আমরা একটি তথ্য প্রযুক্তিভিত্তিক নিয়মিত মাধ্যমের প্রয়োজনীয়তা বহু আগে থেকেই অনুভব করছি। এ অনুভবের বহিপ্রকাশ “একোয়ানিউজ২৪” ।
সকলের আন্তরিক সহযোগিতা পেলে আমাদের এ প্রচেষ্টা সফল ও স্বার্ত্তক হবে।


শুভেচ্ছান্তে,

মোস্তফা আসাদুল্লাহ চৌধুরী
সম্পাদক ও প্রকাশক